1. m.a.roufekhc1@gmail.com : alokitokha :
অসহায় শ্রবণ শক্তিহীনের পাশে দাঁড়ালেন খাগড়াছড়ি পুলিশ সুপার - আলোকিত খাগড়াছড়ি

অসহায় শ্রবণ শক্তিহীনের পাশে দাঁড়ালেন খাগড়াছড়ি পুলিশ সুপার

  • প্রকাশিতঃ সোমবার, ২৯ জানুয়ারী, ২০২৪
নিজস্ব প্রতিনিধি:
একজন শ্রবণ শক্তিহীন বধির হতদরিদ্র মহিলার পাশে দাঁড়িয়েছেন খাগড়াছড়ি জেলার পুলিশ সুপার মুক্তাধর। শ্রবণ শক্তিহীন মহিলার নাম রহিমা বেগম (৫১)। তিনি পেশায় একজন ভিক্ষুক এবং কানে কারও কথা শুনতে পেতেন না। বিষয়টি নজরে আসলে খাগড়াছড়ি পুলিশ সুপার তাকে একটি ‘হিয়ারিং এইড’ শ্রবণশক্তি বৃদ্ধি সহায়ক যন্ত্র কিনে দিয়ে মানবতার উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেন।
সোমবার (২৯ জানুয়ারি) দুপুরে জেলার শাপলা চত্বর সংলগ্ন মুক্তমঞ্চে অবস্থিত মানবতার দেয়ালে রহিমা বেগম (৫১) কে নিজ হাতে তার কানে শ্রবণশক্তি বৃদ্ধি সহায়ক যন্ত্র ‘হিয়ারিং এইড’ পরিয়ে দেন পুলিশ সুপার। রহিমা বেগম খাগড়াছড়ি সদর উপজেলার গঞ্জপাড়া এলাকার বাসিন্দা।
রহিমা বেগম (৫১) ‘হিয়ারিং এইড’ যন্ত্রটি পেয়ে আবেগাপ্লুত হয়ে পড়েন। এসময় তিনি পুলিশ সুপার মুক্তাধর কে জড়িয়ে ধরেন। তিনি বলেন যে, ‘সমাজে অনেক বিত্তশালী মানুষ আছেন কিন্তু কেউ তাকে এভাবে সাহায্য করেনি। কিন্তু আমার এই দুর্দশা দেখে পুলিশ আমার পাশে দাড়িয়েছেন’। তিনি পুলিশ সুপার সহ বাংলাদেশ পুলিশের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন এবং পুলিশ সুপারের দীর্ঘায়ু কামন করেন।
উল্লেখ্য, গত ১৭ই ডিসেম্বর খাগড়াছড়ি পুলিশ নারী কল্যাণ সমিতি (পুনাক) এর উদ্যোগে খাগড়াছড়ির পুলিশ সুপার মুক্তাধর’র সভাপতিত্বে খাগড়াছড়ি জেলার শাপলা চত্বরে অবস্থিত মুক্ত মঞ্চে দিনব্যপি ফ্রি মেডিকেল ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়। পুনাকের এই সেবামূলক কার্যক্রমের মাধ্যমে প্রায় চার শতাধিক অসহায় মানুষ বিভিন্ন রোগের অভিজ্ঞ ডাক্তারদের নিকট থেকে ফ্রি চিকিৎসা সেবা গ্রহণ করেছিলেন। সেখান চিকিৎসা সেবা নিতে এসেছিলেন রহিমা বেগম (৫১)। তখন পুলিশ সুপারের নজরে আসেন শ্রবণ শক্তিহীন বধির হতদরিদ্র এই মহিলা।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরো সংবাদ